ই-মেইল মার্কেটিং টুল : মেইলচিম্প | MAILCHIMP

ই-মেইল মার্কেটিং টুল : মেইলচিম্প | MAILCHIMP

ই-মেইল মার্কেটিং বর্তমান সময়ে ব্যবসার ডিজিটাল প্লাটফরমে নতুন গতির সঞ্চারক, ক্রেতার কাছে অনলাইনে নিজের প্রতিষ্ঠানের বিভিন্ন অফার ও প্রোডাক্ট এর বৈশিষ্ট্য নিয়ে এবং বিভিন্ন সময়ে বিশেষ করে উৎসবে ক্রেতার কাছে নিজেদের প্রতিষ্ঠানের সার্ভিস , প্রোডাক্ট ও ব্যবসা নিয়ে সুন্দরভাবে ব্যবসায়িক প্রমোশন এর মাধ্যমে উপস্থাপিত হওয়া যায় এবং এজন্য  ই-মেইল মার্কেটিং টুলস প্রয়োজন ।

ই-মেইল মার্কেটিং টুল মেইলচিম্প

মেইলচিম্প বিশ্বের প্রথম সারির ই-মেইল মার্কেটিং টুল প্রতিষ্ঠান , বিশ্বব্যাপী ১৭ বিলিয়ন ইমেইল পাঠানো হয় প্রতি মাসে মেইলচিম্প ব্যবহার করে এবং ১০ মিলিয়নের ওপর এর কাস্টমার রয়েছে । তারা কাস্টমারের সার্ভিস এর ব্যাপারে অনেক বেশি সচেতন এবং নিজেদের সার্ভিসকে প্রতিনিয়ত উন্নত করছে । তাদের লক্ষ্যেই হচ্ছে একজন উদ্যোক্তা কিংবা ব্যবসায়ীকে তার ব্যবসার জন্যে ডিজিটাল ই-মেইল মার্কেটিং সাপোর্ট দিয়ে কতটা এগিয়ে রাখতে পারে । একজন ব্যবসায়ী তার ব্যবসার জন্য প্রতিনিয়ত তার ক্রেতাদের অনলাইনে মেইল দিতে হয় এবং এই সাপোর্টটিই মেইলচিম্প এর পেইড সার্ভিস ব্যবহার করে সেই ব্যবসায়ী এগিয়ে যেতে পারে তার ব্যবসায়ে ।

মেইলচিম্প ই-মেইল মার্কেটিং সার্ভিস তিন ধরণের , একটি “স্টার্টিং আপ (যেটা সম্পূর্ণ বিনামূল্যে)” , যাতে ১২,০০০ মেইল প্রতিমাসে করা যাবে এবং বাকি দুটি সার্ভিসের একটি হচ্ছে “গ্রোয়িং বিজনেস (পেইড)” , যাতে মেইল আনলিমিটেড ও অন্যটি হচ্ছে “হাই ভলিউম সেন্ডার (পেইড)” ।

কোন কুপন কিংবা বিশেষ অফার থাকলে প্রতিষ্ঠান সেই ব্যাপারে একটি আকর্ষণীয় মেইল দিতে পারে তার ক্রেতাদের , এছাড়া পুরনো ক্রেতাদের যারা অনেকদিন একটিভ নন , তাদের বিভিন্ন প্রোডাক্ট এবং সার্ভিস সম্পর্কে তথ্য দিয়ে নতুন করে এনগেজমেন্ট বৃদ্ধি করতে পারবে উদ্যোক্তা । মেইলচিম্প দিচ্ছে ব্যবসায়িক অটোমেশন সব সুবিধা , যা নিয়ে ব্যবসায়ীকে প্রকৃতপক্ষে তেমন মাথা ঘামাতে হবেনা ।

আরও পড়তে